Dpe Exam Suggestion 2018

You know, the total application has 18,86,927 people.
In the case of a position, about 158 ​​people, ie, in every upazila, the post: 12000 ÷ 493 = about 25 (will be more)
_________________
Now come the original words
_________________
Buy two books:
📗1. Job Solution [Professors] 520
2. Primary teacher recruitment guide [professors]

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা খুব সহজে পাশ করার একটি উপায়: #পরীক্ষা ২৬ অক্টোবর, ২০১৮

আসছে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষা। এই জন্য এখনই প্রস্তুতি নেওয়ার সময়। আপনার সঠিক প্রস্তুতির স্বার্থেই আজকে আমরা নিয়ে এসেছি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার জন্য কিভাবে আপনি প্রস্তুতি নেবেন। আপনি যদি এই বিষয়গুলো অনুসরণ করেন তাহলে শিক্ষক নিয়োগ পরিক্ষাসহ আপনি যেকোনো চাকরির পরিক্ষায় ভাল করতে পারবেন।

বিগত বছরগুলোর মতো এবারও প্রার্থীদের ৮০ নম্বরের লিখিত ও ২০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে। বাংলা, গণিত, ইংরেজি ও সাধারণ জ্ঞান থেকে ২০টি করে নৈর্ব্যক্তিক প্রশ্ন থাকবে।

বাংলা: বাংলা অংশে ২০টি নৈর্ব্যক্তিক প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নের মান হবে ১ নম্বর। তাই বিষয়টি গুরুত্বসহকারে পড়া দরকার। প্রতিটি অধ্যায় ভালোভাবে পড়লে বাংলা অংশে ভালো করা যায়। এছাড়া বিগত সালের নিয়োগ পরীক্ষার প্রশ্নগুলো ভালোভাবে পড়তে হবে।

বাংলা অংশে ব্যাকরণের ওপর বেশি জোর দিতে হবে। বিশেষ করে ব্যাকরণ থেকে ভাষা, বর্ণ, শব্দ, সন্ধি বিচ্ছেদ, কারক, বিভক্তি, উপসর্গ, অনুসর্গ, ধাতু, সমাস, বানান শুদ্ধি, পারিভাষিক শব্দ, সমার্থক শব্দ, বিপরীত শব্দ, বাগধারা, এককথায় প্রকাশ থেকে প্রশ্ন আসার সম্ভাবনা রয়েছে। সাহিত্য অংশে গল্প বা উপন্যাসের রচয়িতা, কবিতার পঙক্তি উল্লেখ করে কবির নাম থেকে প্রশ্ন থাকতে পারে।

গণিত:  গণিত অংশেও ২০টি নৈর্ব্যক্তিক প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নের মান হবে ১ নম্বর। পাটিগণিতের পরিমাপ ও একক, ঐকিক নিয়ম, অনুপাত, শতকরা, সুদকষা, লাভক্ষতি, ভগ্নাংশ, বীজগণিতের সাধারণ সূত্রাবলি থেকে প্রশ্ন থাকে। মুখে মুখে ও সূত্র প্রয়োগ করে সংক্ষেপে ফলাফল বের করার অনুশীলন করতে হবে। রাফ করার জন্য প্রশ্নের পাশের খালি জায়গা ও পেন্সিল ব্যবহার করা যেতে পারে। জ্যামিতিতে প্রস্তুতি ত্রিভুজ, চতুর্ভুজ, বর্গক্ষেত্র, রম্বস, বৃত্ত ইত্যাদির সাধারণ সূত্র ও সূত্রের প্রয়োগ দেখতে হবে। মাধ্যমিক পর্যায়ে পাঠ্যবই বিশেষত অষ্টম ও নবম-দশম শ্রেণির গণিত বই অনুসরণ করলে ভাল হবে।

ইংরেজি: ইংরেজিতে ভালো করার সহজ উপায় হলো ভালোভাবে গ্রামারগুলো নিজের আয়ত্তে আনা। মূলত গ্রামার থেকেই বেশির ভাগ প্রশ্ন পাওয়া যায়। গ্রামারে Right forms of verb, Tense, Preposition, Parts of Speech, Voice, Narration, Spelling, Sentence Correction- এর নিয়ম জানতে হবে এবং গ্রামার বইয়ের উদাহরণ থেকে চর্চা করতে হবে। মুখস্থ করতে হবে Phrase and Idioms, Synonym, Antonym. ইংরেজি থেকে বাংলা অনুবাদ আসতে পারে।

সাধারণ জ্ঞান: বাংলাদেশ: সাম্প্রতিক বিশ্ব থেকে প্রশ্ন বেশি আসে। বাংলাদেশ অংশে বাংলাদেশের শিক্ষা, ইতিহাস, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ, ভূপ্রকৃতি ও জলবায়ু, সভ্যতা ও সংস্কৃতি, বিখ্যাত স্থান, বাংলাদেশের রাষ্ট্রব্যবস্থা, অর্থনীতি, বিভিন্ন সম্পদ, জাতীয় দিবস থেকে প্রশ্ন আসে।

যা গুরুত্ব দিয়ে পড়া প্রয়োজন : প্রশ্ন বেশি আসে বাংলাদেশ অংশে বাংলাদেশের শিক্ষা, ইতিহাস, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ, ভূপ্রকৃতি ও জলবায়ু, সভ্যতা ও সংস্কৃতি, বিখ্যাত স্থান, বাংলাদেশের রাষ্ট্র ব্যবস্থা, অর্থনীতি, বিভিন্ন সম্পদ, জাতীয় দিবস থেকে প্রশ্ন আসে। আন্তর্জাতিক অংশে বিভিন্ন সংস্থা, দেশ, মুদ্রা, রাজধানী, দিবস, পুরস্কার ও সম্মাননা থেকে খেলাধুলা প্রশ্ন থাকে। সাধারণ বিজ্ঞান থেকে বিভিন্ন রোগব্যাধি, খাদ্যগুণ, পুষ্টি, ভিটামিন থেকে প্রশ্ন আসতে পারে। নিয়মিত বেশি বেশি পত্রিকা পড়ার অভ্যাস করলে সাধারণ জ্ঞানের প্রশ্নের উত্তর সহজ হবে।

বিগত পরীক্ষায় যা এসেছে : বিগত দুই ধাপের পরীক্ষায় অন্যান্য বিষয়ের সঙ্গে ভারতীয় উপমহাদেশের ইতিহাস, কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি থেকে প্রশ্ন করা হয়।

আন্তর্জাতিক: আন্তর্জাতিক অংশে বিভিন্ন সংস্থা, দেশ, মুদ্রা, রাজধানী, দিবস, পুরস্কার ও সম্মাননা, খেলাধুলা থেকে প্রশ্ন থাকে।

সাধারণ বিজ্ঞান: সাধারণ বিজ্ঞান থেকে বিভিন্ন রোগব্যাধি, খাদ্যগুণ, পুষ্টি, ভিটামিন থেকে প্রশ্ন আসতে পারে।

অন্যান্য বিষয়ের সঙ্গে ভারতীয় উপমহাদেশের ইতিহাস, কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি থেকে প্রশ্ন করা হয়। প্রস্তুতির জন্য সাধারণ জ্ঞান বিষয়ক বিভিন্ন বই বা পত্রিকা থেকে অনুশীলন করতে হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সহায়ক বইয়ের কিছু বই ও স্পেসাল টেকনিক


বিশেষ দ্রষ্টব্য:
 একটি জব সলিউশনের শুধু প্রশ্নসমুহ পড়বেন। চেষ্টা করবেন যাতে ব্যাখ্যা সহ পড়তে, তাহলে বিষয়গুলো আপনার মনে থাকবে। প্রফেস

https://bdjobstotal.com/dpe-exam-suggestion-2018/

Dpe Exam syllabus

 

#প্রাথমিকে শিক্ষক হতে চাইলে প্রস্তুতি নেবেন যেভাবে।

#প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে নতুন করে সহকারী শিক্ষক নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, সে আলোকে দ্রুতই পরীক্ষা গ্রহণ করা হতে পারে!

#পরীক্ষার ধরণ,পড়বেন যেভাবে,পূর্বে যেমন প্রশ্ন হয়েছে :,ইংরেজি :গণিত :সাধারণ জ্ঞান :আন্তর্জাতিক.মানবন্টন যেমন হয়!

লিখিত পরীক্ষার নম্বর ৮০। মৌখিক পরীক্ষার নম্বর ২০।

See Full details……….

dpe Exam Preparation

 

Dpe Exam Preparation

Dpe Exam syllabus

 

 

_________________
📘📘1. Job Solution:

🌹 First, you can set two questions each day, including the 10th to the 39th question explanation.
For example: First day = 10th & 11th, second day: 12th & 13th month …………
🌹 Second: 5 questions will be read by PSC from 2006 to 2018 with all the questions explaining ….
_________________
2. Primary Teacher Appointment Guide
This guide must be completed from the first to the last, a beard, not to be dropped.
_________________

😷 Listen, have to do something to do in life. Chatting, love for facebook, this can bring great disaster to your life, so be careful !!!
_________________
Do not remember?
If you do not remember to read it again,
It’s better, if you can make three sheets.
📗1. Bengali
2. English
📗3 Mathematics
📗4. General knowledge
_________________
Whenever you come in front of you, you will have to practice it later.